বৃহস্পতিবার ১৯ সেপ্টেম্বর ২০২৪

সম্পূর্ণ খবর

Using your phone at toilet can bring negetive vibes of Mercury on your life

লাইফস্টাইল | টয়লেটে ফোন নিয়ে যান? সাবধান।এই গ্ৰহের কুনজরে পড়বেন আপনি

Reporter: নিজস্ব সংবাদদাতা | লেখক: Moumita Chakraborty | Editor: শ্যামশ্রী সাহা ১৪ সেপ্টেম্বর ২০২৪ ১৪ : ২৩Moumita Ganguly


আজকাল ওয়েব ডেস্ক:   সবচেয়ে ছোট ও সূর্যের সবথেকে কাছের প্রথম গ্ৰহটি হল বুধ।বুধ বাণিজ্য ও যোগাযোগের দেবতা হিসেবে বিবেচিত হয়। প্রাচীনকালে বুধকেই দেবতাদের বার্তাবাহক হিসেবে বিশ্বাস করা হতো। নিজেদের অজান্তেই এমন কিছু ভুল করছেন না তো যার ফলে পড়তে হতে পারে বুধের রোষে ? তবে জেনে নিয়ে এখুনি সাবধান হন। জীবনের অবিচ্ছেদ্য অংশ হয়ে উঠেছে আপনার মুঠোফোনটি। যোগাযোগ, তথ্য সংগ্রহ, বিনোদন, নিত্যপ্রয়োজনীয় নানা কাজের জন্য আজ ফোনের উপর সম্পূর্ণভাবে মানুষ নির্ভরশীল। ডাইনিং টেবিল, রান্নাঘর, পুজোর ঘর থেকে শুরু করে বাড়ির টয়লেট, সর্বত্রই তার অবাধ বিচরণ।এই অসম্ভব ফোন নির্ভরতা মানুষের মানসিক স্বাস্থ্যের উপর ভীষণ কু-প্রভাব ফেলছে। বিশেষ করে টয়লেটে ফোনের ব্যবহার আপনাকে প্রত্যক্ষ ও পরোক্ষভাবে বুধ গ্ৰহের রোষে ফেলতে পারে। হ্যাঁ,অবাক হলেও এটাই সত্যি।

 জ্যোতিষীদের মতে, যোগাযোগের অধিপতি হওয়ায় বুধের কুনজরের প্রভাব পড়তে পারে আপনার ওপর। বাড়ির টয়লেট বা শৌচাগারকে সমস্ত নেগেটিভ এনার্জি নষ্ট করার জায়গা হিসেবে মনে করা হয়।তাই কমোডে বসে ফোনের ব্যবহারে বুধের রোষে আপনার মানসিক উদ্বেগের মাত্রা বেড়ে যায়। অস্থিরতা ও পারিবারিক বিশৃঙ্খলার সৃষ্টি হয়।এতে আপনি মানসিকভাবে অশান্ত হয়ে থাকেন।এই কাজটি করলে জীবাণুরা আপনার প্রতি বেশি আকৃষ্ট হয়। বুধের খারাপ প্রভাব আপনার জীবনে পড়বে।

আবার বৈজ্ঞানিক মত অনুযায়ী, টয়লেটে ফোন নিয়ে যাওয়া বা ব্যবহার করা একেবারেই স্বাস্থ্যসম্মত অভ্যাস নয়। এই অভ্যাস আপনার অজান্তেই ডেকে আনতে পারে মারাত্মক বিপদ। বিশেষ করে টয়লেটের কমোডে বসে মোবাইল ব্যবহার করা একদমই ঠিক নয়। টয়লেটের ভিজে পরিবেশে বিভিন্ন ধরনের মারাত্মক ক্ষতিকর ব্যাকটেরিয়া খুব তাড়াতাড়ি ছড়িয়ে পড়ে। পরিষ্কার করে হাত না ধোওয়া বা টয়লেট ব্যবহারের সময় সেখানে মোবাইল রাখা একেবারেই অনুচিত। ফোনের টাচস্ক্রিনে গ্যাসট্রো এবং স্ট্যাপের মত ক্ষতিকর ভাইরাস জন্মাতে পারে বলে মত বিশেষজ্ঞদের। টয়লেট ব্যবহারের পর সেই ফোন বিছানা বা খাবার জায়গায় রাখলে মোবাইলে বাসা বাঁধা ভাইরাস ও ব্যাকটিরিয়াগুলো খাবারের সঙ্গে লালায় মিশে দ্রুত ছড়ায় শরীরে। তাই টয়লেট ব্যবহারের পর ঠিক ভাবে হাত পরিষ্কার করে ধুয়ে নিতে হবে। গবেষকদের মতে, মোবাইল ক্রমাগত ব্যবহারের ফলে তার তাপমাত্রা এমনিতেই বেশি থাকে। এই তাপ ব্যাকটিরিয়াদের বংশ বিস্তারে সাহায্য করে।

 সুতরাং টয়লেট ব্যবহারের সময় আপনার মুঠোফোনটিকে একটু বিশ্রাম দিন। বুধ গ্ৰহের শুভ প্রভাব আপনার জীবনে বয়ে আনতে টয়লেটে ফোনের ব্যবহার শীঘ্র বন্ধ করুন। টয়লেটে ঢোকার আগে ফোনটি বাইরে রেখে দিন।এতে আপনার সমস্ত নেগেটিভ এনার্জি নষ্ট হবে। শারীরিকভাবে সুস্থ থাকবেন, ফিরে পাবেন মানসিক শান্তিও।




বিশেষ খবর

নানান খবর

শীঘ্রই আসছে...

নানান খবর

নখে সাদা দাগ? এড়িয়ে গেলেই বিপদ! কখন সতর্ক হবেন?...

পুজোর আগে ৩ সপ্তাহে চটজলদি কমাতে চান ভুঁড়ি? উপায় জানালেন শন ...

সর্দি কাশিতে প্রায়ই ভোগেন? সুস্থ থাকতে মেনে চলুন এই কয়েকটি নিয়ম...

এক চুমুকেই চমৎকার, গলবে স্টোন, দূরে পালাবে ক্যান্সার, কীভাবে জানুন...

বয়:সন্ধিতে অবাধ্য সন্তান? বকাঝকা না করে এই ৮ কৌশলে সামলান কৈশোর...

রক্তাল্পতায় ভুগছেন? ব্রেকফাস্টের এই পানীয় মেটাবে আয়রনের ঘাটতি, কীভাবে বানাবেন...

কালচে ঠোঁটের জন্য মুখ ঢাকবেন না, ঠোঁটের রঙ বদলে দেবে এই ফুলের পাপড়ি...

ভাজাভুজি খেয়েও কমবে ওজন? বাইরের এই ৫ খাবার নিশ্চিন্তে খেতে পারেন...

বাড়িতে নেগেটিভ এনার্জি? লক্ষণ বুঝলেই এই ৫টি উপায়ে করুন প্রতিকার...

সহবাসে আয়ু বাড়ে! সপ্তাহে কত বার যৌন মিলনে কমবে মৃত্যুর ঝুঁকি?...

ফ্যাটি লিভার জব্দ এই এক পানীয়তে,জানুন কখন খাবেন...

পুজোর সাজে নতুন রূপে

ম্যাচিং এখন পুরনো, পুজোয় কোন রঙের শাড়ির সঙ্গে কেমন কনট্রাস্ট ব্লাউজ পরবেন? রইল টিপস...

রোজ চুলে তেল মাখছেন? আদৌ লাভ হচ্ছে তো! জানুন আসল সত্যি...

ফেসওয়াশ লাগবে না, ত্বক পরিষ্কার করতে ভরসা রাখুন এই ডালে...



সোশ্যাল মিডিয়া



09 24